চট্টগ্রামে রোগী সেজে ফার্মেসিতে জেলা প্রশাসনের অভিযান

লেখক: Md Emon
প্রকাশ: ৯ মাস আগে

অনলাই ডেক্স

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩০ আগস্ট) বিকেলে হাসপাতালের জরুরি বিভাগের সামনে ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় চারটি ফার্মেসিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে প্রায় দুই লাখ টাকার অনিবন্ধিত ওষুধ জব্দ করা হয়।

জেলা প্রশাসন জানায়, বুধবার ফার্মেসিতে অভিযানের আগে জেলা প্রশাসনের কয়েকজন লোক রোগী সেজে বিভিন্ন ফার্মেসিতে যান। সেসময় তারা ডেঙ্গু রোগীর জন্য অতি জরুরি ডিএনএস স্যালাইন পাননি। কিছুক্ষণ পরেই সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। তখন সব দোকানেই পর্যাপ্ত পরিমাণ স্যালাইন পাওয়া যায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, মূলত স্যালাইনের কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়ানোর চেষ্টায় ছিল একটি সিন্ডিকেট। এরপর সাহান মেডিকোকে ২০ হাজার, সবুজ ফার্মেসিকে ১০ হাজার, ইমন মেডিকেল হলকে ২০ হাজার ও পপুলার মেডিসিন কর্নারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ভান্ডারি হোটেল এবং আল মঞ্জুর হোটেলকে ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক এস এম সুলতানুল আরেফীন ও পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন উপস্থিত ছিলেন।

সূত্র: ঢাকা পোষ্ট

পথিক নিউজ/ মো:ইমন