চেক প্রজাতন্ত্রের নতুন বিশ্বসুন্দরী ক্রিস্টিনা

লেখক:
প্রকাশ: ১ মাস আগে

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৭১তম আসরের মুকুট জয় করেছেন চেক প্রজাতন্ত্রের মেয়ে ক্রিস্টিনা পিসকোভার। দীর্ঘ ২৮ বছর পর ভারতের মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ডে বসেছিল বিশ্বসুন্দরী প্রতিযোগিতার জমকালো আয়োজন।

 

শনিবার সন্ধ্যায় নয়নজুড়ানো অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা সুন্দরীদের পরিবেশনায় মন্ত্রমুগ্ধ হয়েছে ভারতসহ বিশ্বের সৌন্দর্যপ্রেমীরা।

 

বিজ্ঞাপন

 

অনুষ্ঠানটি ভারতে আয়োজন করায় বলিউড তারকা ও সংগীতশিল্পীদের উপস্থিতিতে মুখর ছিল। ব্যাপক উৎসাহ উত্তেজনার মধ্যে যাচাই-বাছাইয় শেষে আসে সেই মাহেন্দ্রক্ষণ। ঘোষণা করা হয় ৭১তম বিশ্বসুন্দরী চেক প্রজাতন্ত্রের ক্রিস্টিনা পিসকোভার নাম।

 

 

বিজ্ঞাপন

 

জানা গেছে, ১১৫টি দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে সম্মানজনক এ মুকুট জয় করেছেন ২৪ বছর বয়সী এ সুন্দরী। গত বছরের বিজয়ী পোল্যান্ডের ক্যারোলিনা বিয়েলাওস্কা তার মাথায় মুকুট পরিয়ে দেন।

 

আয়োজনে প্রথম রানারআপ হয়েছেন লেবাননের ইয়াসমিনা জেইতুন। বিশ্বজুড়ে নারীর ক্ষমতা ও প্রভাব নিয়ে প্রশ্নোত্তর পর্বে আলোচনা হয়। এরপরই বিশ্ববিখ্যাত এই সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী বাছাই করা হয়।

 

ক্রিস্টিনা পিসকোভা মডেলিং ছাড়াও সামাজিক কাজকর্মের সঙ্গে সম্পৃক্ত। তিনি প্রতিষ্ঠা করেছেন ক্রিস্টিনা পিসকোসকা ফাউন্ডেশন। তিনি বিভিন্ন ভাষাও জানেন।

 

বিজ্ঞাপন

 

মিস ওয়ার্ল্ড ওয়েসবসাইটে ক্রিস্টিনার প্রোফাইলের তথ্য থেকে জানা গেছে, তানজানিয়ার প্রত্যন্ত এলাকার দুস্থ শিশুদের জন্য একটি ইংরেজি মাধ্যম স্কুল উদ্বোধন করেছেন। সামাজিক কাজ ছাড়াও বাঁশি আর বেহালা বাজানো ক্রিস্টিনার শখ। তিনি ৯ বছর ধরে আর্ট অ্যাকাডেমিতে এ বিষয়ে অধ্যয়নও করেছেন।

সূ্এ: জাগোনিউজ

ইমি/পথিক নিউজ

  • চেক প্রজাতন্ত্রের
  • বিশ্বসুন্দরী ক্রিস্টিনা