নাসিরনগরে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

লেখক:
প্রকাশ: ৭ মাস আগে

নাসিরনগর প্রতিনিধি:

চলছে বৈশাখ মাস।সমস্ত নাসিরনগর জুড়ে চলছে ধান কাটার ভর মৌসুম।হাওড়ে ধান কাটতে গিয়ে লাশ হয়ে বাড়ি ফিরলেন আমালউদ্দিন (৫৪) নামের এক কৃষক।

ঘটনাটি ঘটেছে ৮ মে ২০২৩ রোজ সোমবার ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নে।আমাল উদ্দিন উপজেলার ভলাকুট ইউনিয়নের পশ্চিমপাড়ার মোঃ আব্দুল মজিদের ছেলে।

স্থানীয় সুত্রে জানা গেছে ঘটনার দিন সকালে আমাল উদ্দিন ১০/১৫ জনের একটি ধান কাটার দলের সাথে ভলাকুটের উত্তরে হাওড়ে ধানকাটতে যায়। ধান কাটতে গিয়ে প্রচন্ড গরমে তার বুকে খুব ব্যথা অনুভব করে।এ সময় আমালউদ্দিন তার সাথের লোকজনকে তার বুকের ব্যাথার কথা জানায়।এ সময় তিনি আরো বলেন, আমি আর পারতেছি নাবাড়িতে চলে যাব।পরে বাড়িতে এসে খাওয়া দাওয়া করে সেরে কিছু সময় বিশ্রাম নিয়ে আবার ধান কাটতে যায় ।

নদীর পাড় ধানের খলা থেকে এক ভার ধান নিয়ে বাড়ির দিকে আসতেই মাটিতে লুটিয়ে পড়েন আমাল উদ্দিন।অন্য লোকজন খলার মধ্যে ধান তোলার কাজে ব্যাস্ত ছিলেন।হঠাৎ তারা দেখতে পেয়ে আমালউদ্দিন কে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের কাছে নিয়ে আসলে সেখানেই কৃষক আমালউদ্দিন মৃত্যু হয়।আমাল উদ্দিনের হিটস্টোকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন নাসিরনগর হাসপাতাল কর্তৃপক্ষ।