W3Schools.com  

নিজের সুরে ৩টি গান গাইলেন তিমির নন্দী

লেখক:
প্রকাশ: ৩ মাস আগে

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বীর মুক্তিযোদ্ধা সংগীতশিল্পী তিমির নন্দী। তিনি সংগীত পরিবেশনের পাশাপাশি গানের সুর করেও বেশ প্রশংসা লাভ করেছেন। তিনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনে নিয়মিত গানের সুর করছেন। এর বাইরেও তিনি বিভিন্ন চ্যানেলে তরুণ প্রজন্মের শিল্পীদের জন্য গানের সুর করছেন।

 

এবার তিনি নিজের সুরে ৩টি গানে কণ্ঠ দিলেন। গানগুলো লিখেছেন সৈকত বিশ্বাস। এর সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা। গানগুলোর কথা হচ্ছে, ‘সন্ধ্যা নামে বৃষ্টি নিয়ে’, ‘যাযাবর পাখি’ এবং ‘কুড়ানো জুঁই ফুলে’।

 

বিজ্ঞাপন

 

তিমির নন্দীর গাওয়া এ গান ৩টির একটি এরই মধ্যে প্রকাশ পেয়েছে ই-মিউজিক চ্যানেলে। গান প্রসঙ্গে তিমির নন্দী জাগো নিউজকে বলেন, ‘অসাধারণ কথার গানগুলো আমি সুর করে সুন্দরভাবে গাওয়ার চেষ্টা করেছি। এর মধ্যে ২টি গানের শুটিং করেছি গাজীপুরের পূবাইলে। অনেক সুন্দর লোকেশন এর দৃশ্যধারণ করা হয়েছে। আশা করছি সবার ভালো লাগবে।’

 

বিজ্ঞাপন

 

সমসাময়িক ব্যস্ততা নিয়ে তিমির নন্দী বলেন, আসছে স্বাধীনতা দিবসের বেশ কয়েকটি অনুষ্ঠানে গান গাওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছি। অন্যদিকে বিভিন্ন টিভি চ্যানেলে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নেব। এরই মধ্যে কয়েকটি অনুষ্ঠানের রেকর্ডিংও করেছি। সম্প্রতি নিজের উপস্থাপনায় বিটিভিতে ‘হৃদিকল্লোলে’ অনুষ্ঠানটি করেছি। এ ছাড়াও ক্ষুদে গানরাজ খ্যাত কণ্ঠশিল্পী অনিন্দিতা সাহা অথির জন্য একটি গান করেছি। এর কথা লিখেছেন মো. রফিকুল হাসান, সংগীতায়োজন উজ্জ্বল সিনহার। সেটিও ই-মিউজিক চ্যানেলে অচিরেই মুক্তি পাবে।

তিনি আরও বলেন, কণ্ঠশিল্পী অনন্যা আচার্য এবং আমি নিজে দুটি পৃথক গানে কণ্ঠ দিয়েছি। যেগুলো এরই মধ্যে ই-মিউজিক চ্যানেল থেকে মুক্তি পেয়েছে। অন্যদিকে শিল্পী হিমু দাশের জন্য একটি মৌলিক আধুনিক গানের জন্য সুর করেছি। এর কথা লিখেছেন মইনুল হক মইন। ‘জোছনা জড়িয়ে ধরে’ শিরোনামের এ গানটি এরই মধ্যে ভেনাস মিউজিক থেকে রিলিজ হয়েছে। এটি শ্রোতাদের কাছে খুবই প্রশংসিত হয়েছে।

ইমি/পথিক নিউজ