মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার পর্দা উঠছে আজ

লেখক:
প্রকাশ: ১ মাস আগে

মিস ওয়ার্ল্ড- ২০২৪’ প্রতিযোগিতার ৭১তম আসরের পর্দা উঠছে আজ (৯ মার্চ)। চলতি বছরের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ড অনুষ্ঠিত হবে ভারতে। দীর্ঘ ২৮ বছর বিরতির পর ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই সুন্দরী প্রতিযোগিতা। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে প্রতিযোগিতার ফাইনালে লড়াই করবেন বিশ্বের ১০টি দেশের দশজন প্রতিযোগী।

 

 

 

 

 

 

জানা গেছে, গ্র্যান্ড ফিনালে সঞ্চালনা করবেন বলিউডের স্বনামধন্য নির্মাতা করণ জোহর। দীর্ঘ ১৮ বছর পর মিস ওয়ার্ল্ডের মঞ্চে দেখা যাবে তাকে। সর্বশেষ ২০০৬ সালে মিস ওয়ার্ল্ডের জুরি সদস্য হয়েছিলেন এই নির্মাতা।

 

মিস ওয়ার্ল্ড ডটকমের তথ্য অনুসারে, মিস ওয়ার্ল্ডের ৭১ তম আসরে গ্র্যান্ড ফিনালে বিশ্বের ১০ জন প্রতিযোগী অংশ নেবেন। তারা হলেন- অড্রে ভেনেসা (ইন্দোনেশিয়া), প্রিয়াঙ্কা রানি জোশি (নেপাল), নুরসেনা সে (তুরস্ক), ক্রিস্টিনা পিসকোভা (চেক প্রজাতন্ত্র), সোফিয়া শামিয়া (ইউক্রেন), লেসেগো কম্বো (বতসোয়ানা), হালিমা কোপওয়ে (তানজানিয়া), হানাহ তুমুকোন্ডে (উগান্ডা), লেটিসিয়া ফ্রোটা (ব্রাজিল) ও আচে আব্রাহামস (ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো)।

 

 

 

 

 

এবারের আসরে বাংলাদেশ থেকে শাম্মি ইসলাম নীলা এবং ভারত থেকে সিনি শেঠি প্রতিনিধিত্ব করেন। কিন্তু শীর্ষ দশে স্থান করতে পারেনি তারা।

 

 

উল্লেখ্য, ১৯৬৬ সালে প্রথমবার কোনো ভারতীয় ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব অর্জন করেন। আর তিনি হলেন রেইতা ফারিয়া পোয়েল। তারপর ১৯৯৪ সালে ঐশ্বরিয়া রায় বচ্চন মিস ওয়ার্ল্ডের খেতাব জয় করেন। এরপর ১৯৯৭ সালে ডায়না হেডেন এই খেতাব লাভ করেন।

 

 

 

১৯৯৯ সালে যুক্তা মুখে বিশ্ব সুন্দরীর মুকুট পরেন। তার পরের বছরই অর্থাৎ ২০০০ সালে এই খেতাব অর্জন করেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। এরপর লম্বা সময়ের বিরতির পর ২০১৭ সালে এই খেতাব লাভ করেন মানুষী চিল্লার।

ইমি/পথিক নিউজ