হাসিটা ছাড়া স্ট্রিকের ‘সব’ কেড়ে নিয়েছে ক্যান্সার

লেখক: Md Emon
প্রকাশ: ৬ মাস আগে

ডেক্স রিপোট

বুধবার ভোরে হিথ স্ট্রিকের মৃত্যুর খবরে সারাবিশ্বে নেমে এসেছিল শোকের ছায়া। যদিও খানিক পরেই খবর আসে বেঁচে আছেন জিম্বাবুয়ের এই কিংবদন্তি ক্রিকেটার। ক্যান্সারে আক্রান্ত স্ট্রিক গণমাধ্যমকে জানালেন, আগের চেয়ে বরং এখন ভালো আছেন তিনি। তবে আজকের তোলা একটি ছবিতে দেখা গেছে, ক্রমেই ভেঙে পড়ছে তার শরীর। মরণ ব্যাধি যে তার শরীরে বাসা বেধেছে তার ছাপ সেই ছবিতে স্পষ্ট।

স্ট্রিকের সাবেক জাতীয় দল সতীর্থ হেনরি ওলোঙ্গার এক পোস্টের সূত্র ধরে ছড়িয়ে পড়ে স্ট্রিকের মৃত্যুর সংবাদ। রয়টার্স ও গার্ডিয়ানসহ আন্তর্জাতিক অনেক সংবাদমাধ্যমেও প্রকাশিত হয় তার মৃত্যুর খবর। জিম্বাবুয়ের সাবেক-বর্তমানসহ বিশ্ব ক্রিকেটের অনেকেই শোক জানাচ্ছিলেন। নজরে আসতেই ওলোঙ্গাকে হোয়াটসঅ্যাপ বার্তায় স্ট্রিক স্বয়ং জানান, তিনি বেঁচে আছেন! পরে ওলোঙ্গা সোশ্যাল মিডিয়ায় আরেকটি পোস্টের মাধ্যমে নিজের ভুল শুধরে নেন।

জিম্বাবুয়ের আরেক সাবেক ক্রিকেটার রেমন্ড প্রাইসের তবু বিশ্বাস হয়নি। তিনি সকাল সকাল সোজা চলে যান হিথ স্ট্রিকের বাড়িতে। সেখানে গিয়ে স্ট্রিকের সঙ্গে ছবি তুলে পোস্ট করে জানান, কিংবদন্তি অলরাউন্ডার এখনো বেঁচে আছেন। তারা একসঙ্গে সকালের চা খাচ্ছেন।

প্রাইসের পোস্ট করা ছবিতে সেই প্রাণবন্ত হিথ স্ট্রিককে খুঁজে পাওয়া যায় না। বারান্দায় সাদা রঙের একটা চেয়ারে তিনি বসে আছেন শর্টস আর একটি পুলওভার গায়ে। শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ। সুস্বাস্থ্যের অধিকারী মানুষটি শুকিয়ে গেছেন। পা দুটি শীর্ণ হয়ে গেছে। চেহারায় ফুটে উঠেছে মারণ রোগের যন্ত্রণা। ঝট করে দেখে হিথ স্ট্রিককে তাই চেনা মুশকিল। ক্যান্সার তার সব কেড়ে নিয়েছে; শুধু মুখের হাসিটা এখনো কাড়তে পারেনি।

তথ্য সূত্রঃ ঢাকা পোষ্ট

পথিক নিউজ/ মো:ইমন