আখাউড়ায় কর্মমঠ উচ্চ বিদ্যালয়ে অভিভাবক মত বিনিময় সভা অনুষ্ঠিত।

লেখক: Md Emon
প্রকাশ: ৮ মাস আগে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ১নং মনিয়ন্দ ইউনিয়নের কর্মমঠ উচ্চ বিদ্যালয়ে এসএসসি ২০২৩ এর ফলাফল পর্যালোচনা এবং এসএসসি ২০২৪ এর পরীক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অভিভাবক মত বিনিময় সভার সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ভূঁইয়া। বিদ্যালয় এর সিনিয়র শিক্ষক ফরিদ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন শফিক আলেয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল হোসেন, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোঃ কফিল উদ্দিন মাহমুদ। এসময় বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, মোঃ জাকির হোসেন, সিনিয়র শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান (মনির), অভিভাবক ডাঃ মোঃ হুমায়ুন কবির সহ আরো অনেকে। অভিভাবক মত বিনিময় সভায় বিদ্যালয়ের শিক্ষক, পরিচালনা কমিটির সদস্যবৃন্দ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 অভিভাবক মত বিনিময় সভা থেকে অতিথিরা জানান, চলতি শিক্ষাবর্ষের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অবশ্যই নির্বাচনী পরীক্ষায় সকল বিষয়ে উত্তীর্ণ হতে হবে, ক্লাসে উপস্থিতি ৭৫% হাজিরা নিশ্চিত করতে হবে, সরকারি নীতিমালা অনুযায়ী ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়া বন্ধ রাখা, শিক্ষকদের কার্যকর ক্লাস করা, ক্লাসে ছাত্র-ছাত্রীদের মেধা যাচায়ে নিয়মিত পরীক্ষা নেওয়া, বিষয়ভিত্তিক ক্লাসে মনোযোগী হওয়া, অভিভাবকদের সম্মতিক্রমে প্রয়োজনে বিশেষ ক্লাস করা যেতে পারে, শ্রেণীবিন্যাসে অপেক্ষাকৃত দুর্বল ছাত্রছাত্রীদের জন্য আলাদা ক্লাসের ব্যবস্থা করা সহ অন্যান্য আরো কিছু বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে।

শিক্ষক ও পরিচালনা কমিটির পক্ষ থেকে জানানো হয় আয়োজিত অভিভাবক মত বিনিময় সভা টি সকলের সহযোগিতায় সফল ও সার্থক হয়েছে। আগামী এসএসসি পরীক্ষায় ছাত্র-ছাত্রীদের ভালো ফলাফনের জন্য প্রয়োজনে এ ধরনের মত বিনিময় সভা আবারো করা হতে পারে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপস্থিত সকলকে নিয়ে দক্ষিণ টনকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুষ্টি বাগানে বিদেশি প্রজাতির একটি আম গাছের চারা রোপন করেন।