রমজানে সাঈদুলের অটোরিকশায় ৫ টাকা ছাড়ের ঘোষণা

লেখক:
প্রকাশ: ২ মাস আগে

কুড়িগ্রামে পবিত্র রমজান মাস উপলক্ষে যাত্রীদের জন্য বিশেষ ছাড়ের ঘোষণা দিয়েছেন অটোরিকশা চালক সাঈদুল ইসলাম। দূরত্ব ভেদে যাত্রী পরিবহনের নির্দিষ্ট ভাড়া থেকে ৫ টাকা কম নিচ্ছেন তিনি। ব্যাটারিচালিত অটোরিকশায় টাঙানো এমন একটি ব্যানার নজর কেড়েছে কুড়িগ্রামের মানুষের।

 

অটোরিকশা চালক সাঈদুল ইসলাম (৩৬) কুড়িগ্রামের উলিপুর উপজেলার ধরনী বাড়ী ইউনিয়নের রুপার খামার এলাকার বাসিন্দা। সংসার জীবনে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে তার।

 

বিজ্ঞাপন

 

বৃহস্পতিবার (১৪ মার্চ) তার অটোরিকশায় টাঙানো যাত্রীদের জন্য বিশেষ ছাড়ের এমন একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সেখানে লেখা আছে, ‘পবিত্র রমজান মাস উপলক্ষে নির্দিষ্ট ভাড়া থেকে ৫ টাকা ছাড়’।

 

সেই ছবিতে সঞ্চয় রায় নামের একজন লিখেছেন, ‘এরকম মহৎ কাজ এই যুগে কে করে?’

 

বিজ্ঞাপন

 

রবিউল ইসলাম নামের একজন লিখেছেন, ‘এভাবে সবাই যদি নিজের অবস্থান থেকে এগিয়ে আসে একদিন সব সম্ভব।’

 

আসাদ নামের একজন লিখেছেন, ‘এখন আমাদের উচিৎ অটোরিকশা চালক ভাইকে ৫ টাকা বেশি বকশিস দেওয়া।’

 

এ বিষয়ে কথা হলে অটোরিকশা চালক সাঈদুর ইসলাম বলেন, আমি ফেসবুকে দেখেছি সৌদি আরবের একটি দোকানে রমজান উপলক্ষে কেনাকাটা করলে ৪০% ছাড় দিচ্ছে। এটা দেখে চিন্তা করলাম, আমি রমজান মাসে মানুষের জন্য কী করতে পারি? আমারতো আর কোনো সামর্থ্য নেই, তাই যেহেতু আমার একটি অটোরিকশা আছে তাহলে অটোরিকশার যাত্রীদের জন্য ছাড়ের ব্যবস্থা করি। এই চিন্তা থেকে আসলে আমার এটা করা। আমার এই ছাড় যাত্রীদের জন্য পুরো রমজান মাস জুড়েই থাকবে ইনশাআল্লাহ।

 

বিজ্ঞাপন

 

কুড়িগ্রাম পৌর শহরের এরশাদুল হক নামের একজন বলেন, পবিত্র রমজান মাসে একজন অটোরিকশা চালক যে উদ্যোগটি গ্রহণ করেছেন, তার জন্য তিনি প্রশংসার দাবি রাখেন। বিষয়টি আমার খুবই ভালো লেগেছে। এই ভাইটির জন্য দোয়া ও শুভকামনা থাকলো।

ইমি/পথিক নিউজ