আজ হাফিজ বদরুল ইসলাম (র:) এর সপ্তম মৃত্যু বার্ষিকী

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, জেলা প্রতিনিধি মৌলভীবাজার : আজ ১৯ মে ২০২৩ইং হাফিজ বদরুল ইসলাম (র:) এর সপ্তম মৃত্যু বার্ষিকী।

আল্লাহর ওলী হাফিজ বদরুল ইসলাম (র:) ২০১৬ইং সালের ১৯ মে এই দিনে ফজরের আযানের মুহুর্তে সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে মহান রবের সান্নিধ্যে এই পৃথিবী থেকে বিদায় নেন। ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাহির রাজিউন।

আল্লাহর এই ওলী হাফিজ বদরুল ইসলাম (র:) দীর্ঘ ৩০টি বছর মৌলভীবাজার সদর উপজেলার ঢাকা বাসস্ট্যান্ড মসজিদে ইমামতির দায়িত্ব পালন করেন।

উনার কর্মময় জীবনে আল্লাহ ও রাসূলের দেখানো পথ ও নির্দেশনায় জীবন পার করে গেছেন।

মৃত্যুকালে মরহুম বদরুল ইসলাম (র:) অসংখ্য ভক্ত রেখে যান। হাফিজ বদরুল ইসলাম (র) প্রতিবেদক মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরীর আপন ফুফা।

হাফিজ বদরুল ইসলাম (র:) এর ইন্তেকাল মুহুর্তে উনার উনার সহধর্মিণী রোকেয়া বেগম চৌধুরী ও প্রতিবেদক মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী এবং উনার একজন ছেলে পাশে ছিলেন।

স্মৃতিচারণ করে মোয়াজ্জেম হোসেন চৌধুরী বলেন, রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কথা বার্তা বন্ধ ছিল। হঠাৎ ফজরের আযানের মুহুর্তে উনার জবান খুলে যায় এবং ইয়া আল্লাহু ইয়া আল্লাহু স্পষ্ট গলায় জিকির করতে শুরু হয়ে যায় (সুবহানআল্লাহ) এবং আযান হওয়া মুহুর্তে তিনি মহান রবের সান্নিধ্যে পৃথিবী ত্যাগ করেন। ইন্না…….রাজিউন।

নিঃসন্দেহে উনার কর্মময় জীবন পর্যালোচনা ও ইন্তেকাল মুহুর্ত বলে দেয় তিনি আল্লাহর ওলী ছিলেন। যা আমরা বুঝতে পারিনি কিন্তু তিনি আমাদের সঠিক পথ দেখিয়ে গেছেন। রেখে গেছেন অনেক দ্বীনের ছাত্র। আল্লাহ পাক উনাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন এবং উনার উছিলায় আমাদের ক্ষমা করুন।

বাংলাদেশসহ সারা বিশ্বে নানাবিধ সমস্যায় জর্জরিত অবস্থা থেকে মুক্ত করে সুন্দর একটি পরিবেশ পরিস্থিতি মহান আল্লাহ পাক যেন আল্লাহ’র এই ওলীসহ ও প্রতিবেদক মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী’র দাদা পীর মৌলভী উসমান গনি রঃ সহ সকল ওলী আল্লাহ’ এবং সর্বোপরি সর্বশ্রেষ্ঠ ও প্রথম এবং শেষ নবী মোহাম্মদ মুস্তফা (সা:) এর উছিলায় দান করেন। আমিন