ওসমানী মেডিকেলে চলছে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

লেখক: Md Emon
প্রকাশ: ৯ মাস আগে
সংগৃহীত

ডেক্স রিপোট

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ইন্টার্ন চিকিৎসক ও নার্সদের ওপর হামলা এবং হাসপাতালে ভাঙচুরের অভিযোগে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে চলছে ইন্টার্ন চিকিৎসকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি। সোমবার (২১ আগস্ট) রাতে এ কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়।

ইন্টার্ন চিকিৎসকদের অভিযোগ, সোমবার বিকেলে হাসপাতালের ৩৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক রোগী মারা যান। এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালের চিকিৎসক ও নার্সদের সঙ্গে রোগীর স্বজনদের কথা কাটাকাটি হয়। এর জেরে রোগীর স্বজনরা ওয়ার্ডে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসক ও নার্সদের হেনস্তা করেন। এ সময় চিকিৎসকরা দৌড়ে পার্শ্ববর্তী ওয়ার্ডে গিয়ে রক্ষা পান।

এদিকে, এই ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ চারজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটককৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের করেছেন ওসমানী হাসপাতালের ওয়ার্ড মাস্টার রওশন হাবীব। বিষয়টি নিয়ে সিলেট কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদের মোবাইলে কল দেওয়া হলে তিনি রিসিভ করেননি।

এদিকে ইন্টার্ন চিকিৎসকদের এই কর্মবিরতির ফলে ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা সাধারণ রোগী ও তাদের স্বজনরা। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ বলছে চিকিৎসাসেবা স্বাভাবিক রাখতে মিড লেভেলের চিকিৎসকরা সেবা দিয়ে যাচ্ছেন।

ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক মাহবুবর রহমান ভূঁইয়া জানান, হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে রোগীদের সেবার জন্য মিড লেভেলে চিকিৎসক রাখা হয়েছে এবং দুপুরে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সঙ্গে আলোচনায় বসে এর সমাধানের চেষ্টা চলবে।

মো:ইমন/ পথিক নিউজ