নাসিরনগরে দেরিতে কেন্দ্রে আসা পরীক্ষা দেয়া হলো না এক শিক্ষার্থীর

লেখক:
প্রকাশ: ১০ মাস আগে

নাসিরনগর প্রতিনিধিঃ

৩০ এপ্রিল ২০২৩ রোজ রবিবার সারাদেশে একযোগে শুরু হয় এস এস সি পরীক্ষা।
পরীক্ষা শুরুর এক ঘন্টা ১৫ মিনিট পর ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক শিক্ষার্থী এক ঘন্টা পর কেন্দ্রে যাওয়ার কারনে পরীক্ষা দিতে দেওয়া হয়নি। পরীক্ষায় অংশ নিতে না পারা ওই পরিক্ষার্থী নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র।তার নাম মোঃ সুজন ভূইঁয়া।সে নাসিরনগর সদর পশ্চিম পাড়ার মোঃ আব্দুল আজিজ ভূইঁয়া’র ছেলে।

শিক্ষার্থী সুজন ভূইঁয়া জানায়,সে এসএসসি’২০২৩ এর রুটিন বা সময়সূচী ভুল করে ফেলে।পরীক্ষার সময় সকাল ১০ টা হলেও সে ভেবেছে দুপুর ২ টা তার পরীক্ষা শুরু হবে।পরে তার এক বন্ধু ফোনে তাকে বিষয়টি অবগত করলে সে দ্রুত নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ছুটে আসে। ততক্ষনে অনেক সময় চলে গেছে।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহিমের সাথে মুঠোফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন নিয়মানুযায়ী প্রত্যেক পরীক্ষার্থী কে সকাল সাড়ে ৯ ঘটিকার ভেতরে কেন্দ্রে প্রবেশ করতে হয়।কিন্তু সে দেড়ঘন্টা পরে এসেছে।নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পরে সকাল সাড়ে ১১ ঘটিকার সময় ওই ছাত্র পরীক্ষা দিতে কেন্দ্রে আসে।এ সময় নৈবত্তির্ক পরীক্ষা শেষ হয়ে গেছে এবং সকল শিক্ষার্থীর উপস্থিতি তালিকা ও আনুষাঙ্গিক কাগজ পত্র জমা হয়ে গেছে। নিয়ম মাফিক পরীক্ষা শুরুর ১৫ মিনিট পার হয়ে গেলে কোন পরিক্ষার্থী আর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনা।এজন্য নিয়ম অনুযায়ী কতৃর্পক্ষের সিদ্ধান্ত মোতাবেক ওই শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হয়নি।