মঙ্গলবার বিশ্বব্যাপী উদযাপিত হলো ১২ তম গিভিং টুইসডে

লেখক:
প্রকাশ: ৩ মাস আগে

বিশেষ প্রতিনিধি:  GivingTuesday হল একটি বিশ্বব্যাপী উদারতা আন্দোলন যা সম্প্রদায় এবং বিশ্বকে রূপান্তরিত করার জন্য আমূল উদারতার শক্তি প্রকাশ করে।  GivingTuesday 2012 সালে একটি সাধারণ ধারণা হিসাবে তৈরি করা হয়েছিল: এমন একটি দিন যা মানুষকে ভাল করতে উত্সাহিত করে৷  বিগত এগারো বছরে, এটি একটি বিশ্বব্যাপী আন্দোলনে পরিণত হয়েছে যা কোটি কোটি মানুষকে উদারতা দিতে, সহযোগিতা করতে এবং উদযাপন করতে অনুপ্রাণিত করে।

২৮ নভেম্বর মঙ্গলবার বাংলাদেশের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ এই দিবসটি জাঁকজমকপূর্ণভাবে ব্যাপক প্রচারনার মাধ্যমে উদযাপন করছে।

প্রতি বছরের ন্যায় এবারও- অদির বাংলাদেশের চেয়ারম্যান কোহিনূর আজাদ মলি এবং  ফাউন্ডার সেক্রেটারি জেনারেল এবং গিভিং টুয়েসডে বাংলাদেশের কান্ট্রি লিডার জনাব শাকিল আজাদ মনন এর তত্ত্বাবধানে “অদির প্রতিবন্ধী বিদ্যালয়” আজ একটি রেলির আয়োজন করে,  প্রতিবন্ধী শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক কর্মচারী এবং সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ কে সাথে নিয়ে – সচেতনতামূলক কর্মসূচি হিসেবে রাজধানীর  হাতিরঝিল হতে মগবাজার চত্বর হয়ে অদির কার্যালয়ে এই রেলী শেষ হয়। আজ উদারতা দিবস উপলক্ষে অদির প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয় এবং ২ জন শারীরিকভাবে অক্ষম শিক্ষার্থীকে হুইল চেয়ার প্রদান করা হয় ।

সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গ এবং দাতা গোষ্ঠীর সাথে গ্রহিতার একটি উদারতাময় সুন্দর সম্পর্কই তৈরী করতে পারে একটি সুন্দর বিশ্ব । এটাই হোক এ দিবস উদযাপনের স্বার্থকতা ।