সাদি মহম্মদের মরদেহ শহীদ মিনারে নেওয়া হবে না

লেখক:
প্রকাশ: ১ মাস আগে

রবীন্দ্র সংগীতশিল্পী সাদি মহম্মদের মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ধানমন্ডিতে আল মারকাজুল ইসলামীতে নেওয়া হয়েছে।

 

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৪ মার্চ) বাদ জোহর রাজধানীর মোহাম্মদপুর জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে মসজিদ কবরস্থানে দাফন করা হবে।

 

বিজ্ঞাপন

 

তবে তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে না বলে জানিয়েছেন সাদি মহম্মদের পারিবারিক সদস্য গাউসুল আলম শাওন।

 

শহীদ সলিম উল্লাহর ছেলে রবীন্দ্রসংগীত শিল্পী সাদি মহম্মদ এবং নৃত্যশিল্পী শিবলী মহম্মদ বাংলাদেশে সংস্কৃতি অঙ্গনে খুবই চেনা মুখ।

 

 

নৃত্যশিল্পী শিবলী মহম্মদ জানান, মানুষের ভালোবাসা তার ভাই পেয়েছেন। এই যে এত মানুষ এখানে ছুটে এসেছেন, এটাই তার প্রতি সবার ভালোবাসা। মরদেহ শহীদ মিনারে নেওয়া হবে না।

 

বিজ্ঞাপন

 

প্রখ্যাত এ শিল্পী বুধবার সন্ধ্যার দিকে মারা যান। বাসার একটি কক্ষ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

 

বিশ্বভারতী থেকে রবীন্দ্র সংগীতে স্নাতক ও স্নাতকোত্তর করা সাদি মহম্মদ একাধারে শিল্পী, শিক্ষক ও সুরকার ছিলেন। ২০০৭ সালে ‘আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে’ অ্যালবামের মাধ্যমে তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন।

 

২০০৯ সালে তার ‘শ্রাবণ আকাশে’ ও ২০১২ সালে তার ‘সার্থক জনম আমার’ অ্যালবাম প্রকাশিত হয়। অসংখ্য সিনেমা ও নাটকে প্লেব্যাক করেছেন সাদি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ছিলেন সাংস্কৃতিক সংগঠন রবিরাগের পরিচালক।

 

বিজ্ঞাপন

 

২০১২ সালে সাদি মহাম্মদকে আজীবন সম্মাননা দেয় চ্যানেল আই। ২০১৫ সালে বাংলা একাডেমি তাকে রবীন্দ্র পুরস্কার দেয়।

ইমি/পথিক নিউজ