আখাউড়ায় নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন ১১০ ফুট উচ্চতার মিনার।

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ১১০ ফুট উচ্চতা সম্পন্ন দৃষ্টি নন্দন মিনার নির্মাণ করা হচ্ছে। পৌরশহরের খড়মপুর মাজার মসজিদের পাশে নান্দনিক ডিজাইনের এই মিনার নির্মাণের উদ্যোগ নিয়েছে খড়মপুর মাজার কমিটি।

বৃহস্পতিবার বিকালে মিনার কাজের উদ্বোধন করা হয়। জেলা প্রশাসক ও মাজার কমিটির সভাপতি মোঃ শাহগীর আলম প্রধান অতিথি হিসেবে কুদাল দিয়ে মাটি কেটে নির্মাণ কাজের উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন। ১৪ফুট গোলাকার আকৃতির ১১ তলা উচ্চতা সম্পন্ন আধুনিক ডিজাইনের এই মিনার নির্মায় ব্যয় ধরা হয়েছে ৬৮ লক্ষ টাকা।

Notice Title

আপনার প্রিয় লিখা বা নিউজ পাঠিয়ে দেন আমাদের ইমেইলে- pothiknews@yahoo.com

মাজার কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খাদেম মিন্টু বলেন, দিত্বল বিশিষ্ট খড়মপুর মাজার মসজিদে উপজেলাসহ বিভিন্ন এলাকা থেকে মুসল্লীরা নামাজ আদায় করতে আসেন। কিন্তু আমাদের মসজিদের কোন মিনার নাই। মসজিদের পাশে আধুনিক ডিজাইনের একটি মিনার নির্মাণের জন্য গ্রামবাসীর দাবী ছিল। মাজার কমিটিও এর প্রয়োজনীয়তা অনুভব করে আসছিল। কারণ আগে আমাদের মসজিদের একটি মিনার ছিল।

গ্রামবাসীর দাবী এবং মসজিদের সৌন্দর্যের কথা বিবেচনা করে বর্তমান মাজার কমিটির সভাপতি এবং জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম এই মিনার নির্মাণের অনুমোদন করেন। মিনারটি নির্মাণ কাজ শুরু করতে পারায় আমরা আনন্দিত।

তিনি আরও বলেন, জেলায় ১০০ ফুটের বেশি উচ্চতার আর কোন মিনার আছে বলে আমার জানা নাই। এটিই জেলার সবচেয়ে বেশি উচ্চতা সম্পন্ন মিনার হবে। এর ডিজাইনও খুব সুন্দর। যে কোন মানুষের ভালো লাগবে।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও মাজার কমিটির সহ সভাপতি অংগ্যজাই মারমা, আখাউড়া থানার ওসি মোঃ আসাদুল ইসলাম, মাজার কমিটির সদস্য মোঃ রুস্তম কামরান, মোজাম্মেল হক খাদেম, তাকদির খান খাদেম, রনি খাদেম প্রমুখ।

  • brahmanbaria news