ট্রাক-পিকআপে বাড়ি ছুটছে মানুষ

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

গণপরিবহনে অতিরিক্ত ভাড়ার কারণে ট্রাক-পিকআপে চড়ে স্বজনদের সঙ্গে ঈদ করতে ছুটছে স্বল্প আয়ের মানুষ। অল্প ভাড়ায় ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপে চেপে নিজ নিজ গন্তব্য যাচ্ছে তারা। বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এমন চিত্র দেখা গেছে। 

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদযাত্রায় গণপরিবহনের ভাড়া দ্বিগুণ। জায়গা ভেদে তিনগুণ বেশিও  ভাড়া নেওয়া হচ্ছে। এছাড়াও রমজানে গণপরিবহনে তীব্র গরমে ভোগান্তি পোাতে হচ্ছে। কম ভাড়ায় যাতায়াতের সুবিধার জন্য ট্রাক-পিকআপে চলাচল করছেন তারা। 

ময়মনসিংহগামী ট্রাকচালক এমদাদুল হক জানান, তিন দিন আগে নেত্রকোণা থেকে চাল নিয়ে কুমিল্লায় গিয়েছিলেন। কুমিল্লা থেকে মালভর্তি করে তা গাজীপুর বাইপাস এলাকায় নামিয়ে খালি ট্রাক নিয়ে ময়মনসিংহ ফিরছিলেন। বাইপাস এলাকায় আসা মাত্রই যাত্রীদের চাপ থাকায় জনপ্রতি ১৫০ টাকা ভাড়ায় ময়মনসিংহ পর্যন্ত যাত্রী নিয়েছেন।

ওই ট্রাকের যাত্রী আবির বলেন, দেড়শ টাকায় গাজীপুর থেকে যাচ্ছি। যা বাস ভাড়া থেকে অনেক কম। বাসে অনেক গরম, ট্রাকে খোলামেলা পরিবেশে যাচ্ছি। 

পিকআপের যাত্রী রফিক বলেন, বাসের চাইতে কম ভাড়ায় পিকআপে যাতায়াত করা যায়। বাস যেখানে জনপ্রতি ৫০০ টাকা ভাড়া আদায় করছে সেখানে পিকআপে পুরো পরিবার নিয়ে ৪৫০ টাকায় ময়মনসিংহ যাচ্ছি।

মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকন কুমার দাস বলেন, হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মহাসড়কে ট্রাক-পিকআপে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা রয়েছে। আমাদের নজরে আসা মাত্রই আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি। আমরা যাত্রীদের পিকআপ-ট্রাক পরিহার করে ঝুঁকিমুক্তভাবে ঈদ যাত্রা করার অনুরোধ করব। 

সূত্র:ঢাকা পোষ্ট

  • আবহাওয়া
  • তাপপ্রবাহ
  • নতুন বার্তা
  • পশ্চিমবঙ্গ
  • লঘুচাপ