তারেক-জোবাইদাকে সাজা দেওয়া জজকে হত্যার হুমকি দিয়ে চিঠি

লেখক: Md Emon
প্রকাশ: ৬ মাস আগে

ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানকে হত্যার হুমকি দিয়ে দুটি চিঠি পাঠানো হয়েছে। এ ঘটনায় কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মো. মামুন।রবিবার (২২ অক্টোবর) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

থানা সূত্রে জানা গেছে, গত ১৭ অক্টোবর এ চিঠি পাঠানো হয়েছে। একটি চিঠি পাঠানো হয়েছে বগুড়ার শেরপুরের সাউদিয়া পার্ক সিটির জহির উদ্দিনের নামে। এই চিঠিতে বলা হয়, ‘বাংলার যুবসমাজের আইকন তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানকে নাটকীয় রায় দিয়ে সাজা প্রদান করেছে। অপেক্ষায় থাক। মাত্র দুই টুকরা কাপড় একটা তোমার নিজের জন্য, অপরটা তোমার পরিবারের।

দেখি সরকার তোমাকে কত দিন রক্ষা করে। দেশপ্রেমিক।’

অন্য চিঠিতে ঠিকানা দেওয়া আছে চট্টগ্রাম সদর থানার বরইতলীর হাতেম আলী সওদাগর। এই চিঠিতে বলা হয়েছে, ‘…আপনি অন্যায়ভাবে তারেক রহমান ও জোবায়দা রহমানকে সাজা দিয়েছেন।

আপনাকে আমরা মৃত্যুদণ্ড দিলাম। অচিরেই বিচার কার্যকর করব। বাংলার যুবসমাজ।’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে সাজা দেওয়ায় জজ মো. আছাদুজ্জামানকে হত্যার হুমকি দেওয়া হয়েছে ডায়েরিতে উল্লেখ আছে। গত ২ আগস্ট জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে তিন বছরের কারাদণ্ড দেন বিচারক আছাদুজ্জামান।