নাসিরনগরে বিএনপির দুই গ্রুপের মাঝে পাল্টাপাল্টি অভিযোগ

লেখক:
প্রকাশ: ১২ মাস আগে

মোঃ আব্দুল হান্নান

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া -১ নাসিরনগর আসনের বি,এন,পির নির্বাচনী পরিবেশ ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে। বিএনপি তাদের দাবী পূরণ না হওয়ার শর্তে শেষ পর্যন্ত নির্বাচনে আসবে কিনা তাতে যথেষ্ট সন্দেহ রয়েছে।

তবে নাসিরনগরে দীর্ঘদিন ধরে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এস এ কে একরামুজ্জামান সুখন বিএনপির একক প্রার্থী থাকলেও এবার বি,এন,পির মননোয়ন প্রত্যাশীদের তালিকায় যুক্ত হয়েছেন আরো দুই জন।
তারা হলেন, বিএনপির জেলা আহবায়ক কমিটির সদস্য এডঃ কামারুজ্জামান মামুন ও নাসিরনগর উপজেলা বিএনপির সভাপতি এম এ হান্নান।

বর্তমানে এস এ কে একরামুজ্জামান সুখন ও এডঃ কামারুজ্জামান মামুন দুই জনের পৃথক পৃথক বলয় ও সমর্থক সৃষ্টি হয়েছে।উভয় প্রার্থীর নেতা কর্মী- সমর্থকরা একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ তোলছেন।

২৬ এপ্রিল ২০২৩ রোজ বুধবার দুপুরে নাসিরনগর শহীদ মিনার সংলগ্ন এলাকায় এডঃ কামারুজ্জামান মামুন পন্থী উপজেলা কৃষকদলের সদস্য সচিব শাহ আলম পাঠান জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের আহবায়ক ও এস এ কে একরামুজ্জামান সুখন অনুসারি এনামুল হুদা সুমনের বিরুদ্ধে তার রাজনৈতিক কর্মকান্ডে বাধা দেয়ার অভিযোগ করেন।

অভিযোগ তুলে উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে দুই পক্ষের সমর্থিত লোকজন নিয়ে অবস্থান করেন শাহ আলম পাঠান। তিনি বলেন, ‘এনামুল হুদা সুমন ও তার সহযোগীরা আমাকে প্রতিপক্ষ বানিয়ে রাজনৈতিক কর্মকান্ডে বাঁধা দেয়।আমার ভৌগলিক অবস্থান চাতলপাড় হওয়ায় তারা আমাকে বলে আমি কেন রাজনীতি করবো। রাজনীতি করবে সদর, বুড়িশ্বর ও গোকর্ণের নেতৃবৃন্দ।শাহ আলম আরো বলেন, বিএনপি রাজনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত আছি। দল যাকেই নমিনেশন দেবে তার সঙ্গেই আমরা কাজ করবো।

অভিযুক্ত জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল নেতা এনামুল হুদা সুমন বলেন, এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমরা একই দল করি। শাহ আলম পাঠান আমার ছোট ভাইয়ের মতো। এর পিছনে গভীর কোন রাজনৈতিক ষড়যন্ত্র থাকতে পারে।

নাসিরনগর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি(ভারপ্রাপ্ত) ইয়াছিন পাঠান বলেন,বর্তমানে নাসিরনগর বিএনপির দলীয় কার্যালয় বলতে কিছু নেই। সবাই যার যার ব্যক্তিগত অফিসে বসেন। তবে বিএনপির মধ্যে কোন গ্রুপিং নেই, এসব ভ্রান্ত ধারনা।
বিএনপির দলীয় নমিনেশন একরাম ভাই পাবেন, আমরা সবাই ঐক্যবদ্ধ আছি।

প্রত্যক্ষ্যদর্শী সূত্রে জানা গেছে,গতকাল দুই পক্ষের পাল্টা পাল্টি অভিযোগ ও অবস্থানের পরিপ্রেক্ষিতে উত্তপ্ত পরিস্থিতিতে অঘটন ঘটতে পারে সেই কারনে সেখানে পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

ওই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে নাসিরনগর সরকারী ডিগ্রী কলেজ মোড়ে দুই গ্রুপের মাঝে মারামারি সৃষ্টি হলে এ সময় দুইজন আহত হওয়ার ও খবর পাওয়া গেছে।পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন বলে থানা পুলিশ সুত্রে জানা যায়।