৫ প্রেক্ষাগৃহে চলছে সিনেমা ‘ইতি চিত্রা’

লেখক:
প্রকাশ: ৭ মাস আগে

আজ মুক্তি পেয়েছে নব্বইয়ের দশকের কিশোর প্রেমের প্রেক্ষাপটে নির্মিত সিনেমা ‘ইতি চিত্রা’। সিনেমাটি নির্মাণ করেছেন রাইসুল ইসলাম অনিক। এই সিনেমায় জুটি বেঁধেছেন নতুন দুই মুখ। তারা হলেন রাকিব হোসেন ইভন ও জান্নাতুল ফেরদৌস ঋতু।

আজ থেকে পাঁচটি মাল্টিপ্লেক্সে চলছে সিনেমাটি।

নির্মাতা জানান, প্রথম সপ্তাহে ছবিতে দেখা যাবে স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ), ম্যাজিক মুভি থিয়েটার (উত্তরা) এবং সিলভার স্ক্রিন (চট্টগ্রাম)।

মফস্বলের কলেজ পড়ুয়া তরুণ-তরুণীর প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ইতি চিত্রা। গল্পে রিতুর নাম চিত্রা, ইভনের মাশুক।

চিত্রা গ্রামের মোড়লের মেয়ে, মাশুক মুচিরছেলে। দু’জনের প্রেম আদান-প্রদানের মূল মাধ্যম চিঠি। নানা ঘটনাপ্রবাহে গল্প এগিয়ে যায়।

গল্প সম্পর্কে নির্মাতা বলেন, ইতি চিত্রায় দর্শক দেখতে পাবে নব্বই দশকের প্রেম, ভালোবাসার গল্প।

গল্পটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। এই গল্পটা আমার খুব কাছ থেকে দেখা, আমার বন্ধুর একটা গল্প। এই ছবিতে দর্শক দেখতে পাবে একটা মানুষকে ভালোবেসেই কিভাবে সারাজীবন কাটিয়ে দেওয়া যায়। দর্শক ছবিটি দেখে নিরাশ হবে না আশা করছি। গল্পটি সবার ভালো লাগবে।

নির্মাতা আরও বলেন, সকালের সাড়ে ১১ টার শো তে আমি ব্লকবাস্টার (যমুনা ফিউচার পার্ক) এ উপস্থিত ছিলাম। সকালে সিনেমাটির অল্প কিছু দর্শক ছিল। তবে খোঁজ নিয়ে জানতে পারি সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি) তে শো প্রায় হাউসফুল।

নির্মাতা অনিকের প্রথম সিনেমা ‘ইতি চিত্রা’। বড় পর্দায় কাজে নামার আগে বিজ্ঞাপনচিত্র ও টেলিভিশন নাটক নির্মাণ করে নিজেকে প্রস্তুত করেছেন তিনি। তবে নিয়মিত পর্দায় দেখা যায় অভিনেতা রাকিব হোসেন ইভনকে। বেশ কিছু ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্মে কাজ করে প্রশংসা পেয়েছেন তিনি। চলতি বছরে এসেছেন রুপালী পর্দায়। বছর শুরু করেছেন ‘একটি না বলা গল্প’সিনেমা দিয়ে। এছাড়াও মুক্তির অপেক্ষায় তার অভিনীত ‘মেঘের কপাট’, ‘রং ঢং- স্বপ্ন ও শয়তানের গল্প’। ‘ইতি চিত্রা’ নিয়ে বেশ আশাবাদী ইভন। তিনি বলেন, সিনেমাটি নিয়ে এখন পর্যন্ত সেন্সর বোর্ড থেকে শুরু করে দর্শকদের সবাই বেশ ভালো সাড়া দিচ্ছেন। গল্পটি ভালো লাগবে সবার। আমিও চেষ্টা করেছি নিজের অভিনীত চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে।

অন্যদিকে অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঋতুর প্রথম সিনেমা এটি। নায়িকা হবেন কখনও ভাবেননি। পরিচালকের প্রস্তাব পেয়ে আগ্রহী হলেন সিনেমায়। সিনেমা মুক্তির অনুভূতি জানিয়ে ঋতু বলেন, ‘এমনিতেই প্রথম কাজ, তাও আবার বড় পর্দায়। তাই নার্ভাসনেসটা একটু বেশি কাজ করছে। নিজের সর্বোচ্চটা দিয়ে পরিচালকের নির্দেশনা অনুযায়ী কাজ করেছি। অপেক্ষায় আছি দর্শক আমাকে কীভাবে নেবে সেটার জন্য।’

ইভন-ঋতু ছাড়াও ‘ইতি চিত্রা’য় আরও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, ফরহাদ লিমন, মনিরুজ্জামান মনি, সোহানা শারমীন প্রমুখ।