আট মাস পর মুশফিক ফারহানের কাধে বর করে ফিরছেন অংকন

লেখক:
প্রকাশ: ১২ মাস আগে

এক প্রশ্নের জবাবে অংকন বলেন দিন যায়, মাস যায় কিন্তু অংকনের দিন গুলি যেন কিছুতেই কাটছিল না! অনেক শুভাকাঙ্ক্ষী দেখার জন্য হাসপাতালে ছুটে গিয়েছিল। কিন্তু একজনের কথা আলাদা করে বলতে হয় আর তিনি হচ্ছেন সময়ের অন্যতম সবার প্রিয় অভিনেতা মুশফিক আর ফারহান।

দেলোয়ার উদ্দিন : আহসান হাবিব অংকন ডিরেক্টর সহিদ-উন নবি’র ডিরেকশনে শামিম হাসান সরকারের সাথে একটা ফাইটের শট দিচ্ছিলেন, তখনই অনাকাঙ্ক্ষিত একটি দুর্ঘটনা ঘটে যায়!ফলে পায়ের হাড্ডি ভেংগে চারভাগ হয়ে যায়।ফলে সাথে সাথে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।ঘটনাটি ঘটেছিল অক্টোবর ২০২২ ইং এর দিকে,তখন থেকেই অংকনের জীবনে আমাবস্যার অন্ধকার নেমে আসে।

এই বিষয়ে জানতে চাইলে এক প্রশ্নের জবাবে অংকন বলেন দিন যায়, মাস যায় কিন্তু অংকনের দিন গুলি যেন কিছুতেই কাটছিল না! অনেক শুভাকাঙ্ক্ষী দেখার জন্য হাসপাতালে ছুটে গিয়েছিল।

কিন্তু একজনের কথা আলাদা করে বলতে হয় আর তিনি হচ্ছেন সময়ের অন্যতম সবার প্রিয় অভিনেতা মুশফিক আর ফারহানের কথা, যিনি শুরু থেকে হাসপাতাল/বাসায় গিয়ে সান্ত্বনা দিয়েছেন। যেদিন ব্যস্ততা ছিল, সেদিন ফোনে খোজ খবর নিয়েছেন,দেখিয়েছেন আশার আলো। কিছুদিন আগে মুশফিক আর ফারহান ভাই হঠাৎই ফোনে করে জানান উনার সাথে এবারের ঈদে মেহেদী হাসান হ্নদয় এর পরিচালনায় খোট নামক নাটকে কাজ করার জন্য। প্রতি উত্তরে আমি বলি ভাই আমি তো উঠে দাড়াতে পারি না!তখনই ভাই বলে তুর উঠে দাড়াতে হবে না! তুই বসে ও আমার কাধে হাত রেখে অভিনয় করবি।কথাটি শুনে আমি হতবিহ্বল হয়ে পড়ি।

ভাইকে হয়নি বলা যে ভাইয়ের এই কথাটা শুনে নিরবে আনন্দে কান্না করেছি আর ভেবেছি মানুষ এতটা বিনয়ী ও মানবিক কিভাবে হয়!মহান আল্লাহর কাছে দোয়া করি আল্লাহ যেন ভাইকে সব সময় ভালো ও সুস্থ রাখেন।খোট নাটকটিতে মুশফিক আর ফারহান, কেয়া পায়েল, আহসান হাবিব অংকন ছাড়াও আর অনেকেই অভিনয় করেছেন। তরুণ খল অভিনেতা শেরপুরের অংকন। সব জায়গায় নিজের অভিনয় দক্ষতার প্রমাণ রেখে চলেছেন। নিজের যোগ্যতা দিয়ে দিন দিন জায়গা করে নিচ্ছেন দর্শক মনে।তামিল ঘরনার নাটক বাংলাদেশের তরুন প্রজন্মের কাছে দারুন জনপ্রিয়। সেই জনপ্রিয় অভিনেতাদের মধ্যে উল্লেখযোগ্য হিরো মুশফিক ফারহান ও তার সহযোগী আহসান হাবিব অংকন ইত্যাদি। দিনের পর এই দলের জনপ্রিয়তা বেড়েই চলেছে। আহসান হাবিব অংকন নিয়ে একজন ভক্তের কাছে জানতে চাইলে তার হেয়ার স্টাইল আমাদের দারুন ভাবে আকর্ষন করে, ফিল্মের স্বাদ নাটকে পাচ্ছি।ভক্তরা আরো বলেন ওনাদের বাংলাদেশের মুভিতে কেন যে দেখছিনা! আহ্সান হাবীব অংকন।তিনি সব শুভাকাঙ্ক্ষী ও ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন ইনশাআল্লাহ খুব শিগগির পুরোপুরি সুস্থ হয়ে কাজে ফিরে আসবো।আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। সম্প্রতি বেশ কিছু দর্শক প্রিয় কাজ করে আলোচনায় এসেছেন তারমধ্যে উল্লেখযোগ্য মাহমুদ মাহিন এর ডেম বয়, জাকারিয়া সৌখিন এর পারবোনা তোকে ভুলতে,শহিদ উন নবীর বরফ কলের গল্প, মাহমুদ মাহিন এর লোকাল হিরো,মিউট ও সিংগেল ফরএবার, সঞ্জয় সমাদ্ধার এর শোক সভা,মাহমুদ মাহিনের এর ডন-বি কোয়াইট ও হাইওয়ে লাভ,মেহেদী হাসান হ্নদয় এর তুমি আমার নাতো কারোনা,নাজমুল হাসান এর সুইট রিভেঞ্জ, মতিন সাগর এর সিক্রেট মাফিয়া, শাহরিয়ার পলক এর নোবেল ম্যান(নোভেল ম্যান)নোভেল এর সাথে ড্রাম বাজিয়ে আলোচনায় এসেছেন ),নাজমুল হাসান এর আর জে, তাছাড়া বেশ কিছু জনপ্রিয় বিজ্ঞাপনেও কাজ করেছেন। এক নজরে জেনে নিই নিরহংকারী মানুষটির আরো কিছু পরিচয় জন্ম শেরপুরে,বাবার নাম জিএম কায়সার আমিন,মা কাজী আফরোজা আমিন মা-বাবার ২য় সন্তান। শেরপুর আইডিয়াল প্রিপ্রারেটরি এন্ড হাইস্কল ও গাজিপুর ক্যাডেট কলেজের পাঠ শেষ করেন।নানা বিখ্যাত একাধিকবার জাতীয় পুরস্কার প্রাপ্ত চিত্রনাট্যকার,গীতিকার ও পরিচালক জনাব কাজি আজিজ আহমের যার রয়েছে একাধিক কালজয়ী গান লিখার রেকর্ড উল্লেখযোগ্য ওরা ১১জন, চোখ যে মনের কথা বলে, আকাশ যতদিন থাকবে,আমার হাত দেখে তুমি বলোতো ও এ টিম এম শামসুজ্জামান এর এবাদত ছবিটি তার লিখা ইত্যাদি আরো অনেক কালজয়ী গানের স্রষ্টা তার সুযোগ্যা নাতি অংকন। তাছাড়া অংকন একজন ড্রামার এবং তার অপজিট নামে ব্যান্ড দল আছেন এবং ফাউন্ডার।অংকন ২০১৪ ইং সনে পরিচালক শুভ্র খান এর অনাকাঙ্ক্ষিত সত্য সিরিয়াল এর মধ্য দিয়ে অভিনয় জগতে আসেন।এক প্রশ্নের জবাবে অংকন বলেন আমার প্রিয় হিরো ছিল সালমান শাহ যে কিনা সব চরিত্রেই নিজে মানিয়ে নিত। তবে তালিম ভিলেনদের লাইফ স্টাইল আমার ভালো। তাছাড়া বর্তমানে নাটকের জনপ্রিয় হিরোদের মাঝে অন্যতম পছন্দের হিরো হচ্ছে আর জে মুশফিক ফারহান যার কাছ থেকে সব সময় শিখছি,তিনি সব সময় সুন্দর পরামর্শ ও সহযোগিতা করে থাকেন। সবার জন্য অনেক শুভ কামনা রইলো, সেই সাথে পথিক নিউজকে অসংখ্য ধন্যবাদ।