পথিকের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত : মুক্তিযোদ্ধের বিরোধী শক্তিকে রুখে দেওয়ার আহবান

লেখক:
প্রকাশ: ২ মাস আগে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ১৯৭১ সালে স্বাধীনতার সূর্য ছিনিয়ে আনতে যারা রক্তক্ষয়ী সংগ্রাম করেছেন, সেই সকল বীর মুক্তিযোদ্ধাদের যত বেশি লিপিবদ্ধ করা যায়, একটি দেশ ও জাতি  তত বেশি সমৃদ্ধশীল হবে ,পথিক সাহিত্য ও সংস্কৃতি পরিষদ কর্তৃক আয়োজিত প্রকাশনা উৎসবে বক্তারা এসব কথা বলেন।

২৭ ডিসেম্বর বুধবার বিকালে মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারে পথিক ম্যাগাজিনের মুক্তিযোদ্ধা সংখ্যা-২০২৩ এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। রাবেয়া জাহান তিন্নির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারী শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শাহজাহান আলম সাজু , বিশেষ অতিথিতির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো: হারুন অর রশিদ, ১১ নং সুলতানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিক,মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোশিয়েশনের সাধারণ সম্পাদক জহির রায়হান, সাংবাদিক শফিকুল ইসলাম প্রমুখ্

মনিরুল ইসলাম শ্রাবনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পথিকটিভির ব্যবস্থাপনা পরিচালক ও মাসিক পথিক এর সম্পাদক লিটন হোসাইন জিহাদ,শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন পথিক সাহিত্য ও সংস্কৃতি পরিষদ আশুগঞ্জ শাখার সভাপতি কবি নুরুন নেওয়াজ রানা, এ সময় উপস্থিত ছিলেন, অধ্যাপক হানিফ,সাংবাদিক জাকির হোসাইন জিকু, সাংবাদিক আমিনুল ইসলাম,শাখাওয়াত হোসেন শাহিন, তাহমিনা আক্তার, কবি কাসেম তালুকদার,কবি জিল্লুর রহমান,ফাতেমা বিদুষী, মো: ওমর ফারুক ,মো: তানজিম হোসাইন এবং রাহিম মিয়া,সাংবাদিক সাইফুল ইসলাম, কবি মোহাম্মদ গোলাম মোস্তফা সহ সংগঠনের অন্যানরা।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ শাহাজান আলম সাজু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বলেন, পথিকের এই প্রকাশনার মাধ্যমে পাঠক সমাজ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের অনেক কিছু  জানতে পারবে। ব্রাহ্মণবাড়িয়া থেকে পথিক মুক্তিযোদ্ধাদের নিয়ে যে কাজ করেছে তা প্রশংসার দাবি রাখে। এ সময় তিনি বলেন বঙ্গবন্ধুর হাত ধরে স্বাধীনতা অর্জন হয়েছে আর দেশের উন্নয়ন-অগ্রগতি হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে। লড়াই সংগ্রামের মধ্য দিয়ে শত প্রতিকূলতা মাড়িয়ে তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মুক্তিযোদ্ধের বিরোধী শক্তিকে রুখে দেওয়ার আহবান জানান তিনি।