আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজেও থাকছেন না সুজন

লেখক:
প্রকাশ: ১২ মাস আগে

ভারতের বিপক্ষে সর্বশেষ হোম সিরিজের আগ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন খালেদ মাহমুদ সুজন। এরপর ঘরের মাঠে ভারত সিরিজ এবং ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজ কোনটাতেই দলের সঙ্গে ছিলেন না সাবেক এই ক্রিকেটার। এবার জানা গেল, পরবর্তী সিরিজেও থাকবেন না টাইগারদের এই ডিরেক্টর।

সুজন দায়িত্ব ছাড়ার পর থেকেই বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল, দেশের বাইরের সিরিজে তাকে রাখা হবে।

তবে আয়ারল্যান্ড সিরিজের আগে হুট করেই জানা গেল থাকবেন না তিনি। সোমবার বিসিবির ক্রিকেট অপরারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে টাইগাররা। ৯ মে মাঠে গড়াবে সিরিজের প্রথম ম্যাচ। ওই সময়ে আইরিশদের ডেরায় বৃষ্টির সম্ভাবনা থাকায় সিরিজের ম্যাচগুলো হবে ইংল্যান্ডে।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটা বেশ সহজ হলেও ইংল্যান্ডের কন্ডিশনে সেটা ততটা সহজ হবে না। বিষয়টা ভালো করেই জানেন টাইগার কোচ চণ্ডিকা হাথুরুসিংহে। তাই কোচের অনুরোধে  এই সিরিজের প্রস্তুতি হিসেবে সিলেটে তিন দিনের প্রস্তুতি ক্যাম্প আয়োজন করেছে বিসিবি। ২৬ এপ্রিল থেকে সিলেটে অনুষ্ঠিত হবে ৩ দিনের ক্যাম্প।

প্রস্তুতি ক্যাম্প প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘আমরা ইংল্যান্ডে যাওয়ার আগে সিলেটে ৩ দিনের ক্যাম্প করব। মূলত চন্ডিকা হাথুরুসিংহের চাওয়াতেই সেখানে ক্যাম্প করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিলেটের উইকেট আয়ারল্যান্ড সিরিজের প্রস্তুতি নিতে বড় সাহায্য করবে। এছাড়া পহেলা মে আমরা ইংল্যান্ডের বিমানে উঠব, সেখানে পৌঁছে একটা প্রস্তুতি ম্যাচ আছে। এসেক্সএর কাছাকাছি একটি মাঠে আমরা প্রস্তুতি ম্যাচটি খেলব। লন্ডন থেকে এসেক্সে যেতে প্রায় ঘন্টাখানেক লাগে, তাই আমরা এসেক্সেই থাকব

  • আয়ারল্যান্ড
  • ইংল্যান্ড
  • জাতীয় দল
  • বাংলাদেশ
  • ভারত সিরিজ
  • হোম সিরিজ