পথিক সাহিত্য পরিষদের আশুগঞ্জ কমিটির অভিষেক

লেখক:
প্রকাশ: ৬ মাস আগে

অজুন ঠাকুর তলাপাত্র,আশুগঞ্জ : সাহিত্য শুধু মনের খোরাকই জোগায় না সাহিত্য অনুপ্রাণিত করে জীবনের দুর্গম পথ পাড়ি দিতে।  আশুগঞ্জ পথিক সাহিত্য পরিষদের উপজেলা কমিটির  অভিষেক মঙ্গলবার ১৭ ই অক্টোবর ২০২৩  অনুষ্ঠিত হয়েছে।  উক্ত কমিটির সভাপতি নুরুন্নেওয়াজ এবং সহ-সভাপতি অর্জুন ঠাকুর তলাপাত্রের সার্বিক সহযোগিতায় একটি চমৎকার সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

সাহিত্য মনের খোরাক, সাহিত্য মানুষকে সতেজ, সক্রিয় এবং প্রানবন্ত থাকার প্রেরণা যোগায়, তাই সাহিত্যের ডাকে   সাড়া  দিয়ে আশুগঞ্জ এর বিভিন্ন স্থান থেকে আগত সবার প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন  উক্ত আসরের প্রধান আলোচক রাবেয়া জাহান তিন্নি।

কবি ও সাংবাদিক অধ্যাপক এম এ হানিফ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কবি লিটন হোসাইন জিহাদ বলেন, সকল বৈষম্য এবং ভেদাভেদের উর্ধ্বে একজন মানুষকে মানুষ হিসেবে মর্যাদা দেওয়াই সাহিত্য আসরের একটি বৈপ্লবিক চর্চা। উক্ত আসরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক জাহির রায়হান, যুগ্ম সম্পাদক ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন ও সিনিয়র সহ -সভাপতি পথিক সাহিত্য পরিষদ সাংবাদিক জাকির হোসাইন জিকু ও মনির হোসেন ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পথিক সাহিত্য পরিষদের সভাপতি কবি নুরুন নেওয়াজ রানা, সিনিয়র সহসভাপতি সাংবাদিক অর্জুন ঠাকুর তলাপাত্র, সহ সভাপতি কবি শিউলি আক্তার, সহ সভাপতি সোহান গাজী, সাধারণ সম্পাদক কোহিনুর আক্তার,যুগ্ম সাধারণ সম্পাদক  আসমা বেগম,সাংগঠনিক সম্পাদক তানজীম, সহ সাংগঠনিক সম্পাদক মো: রায়হান ,অর্থ সম্পাদক ওমর , প্রচার সম্পাদক ইতি আক্তার, দ্প্তর সম্পাদক জুনাঈদ আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ফাতেমা তুজ জোহরা প্রমুখ। কার্যনিবাহী সদস্য হিসেবে আছেন,  কবি মার্জনা আক্তার ইতি,মো: রাহিম মিয়া,শান্তা আক্তার, মো: সালাহ উদ্দিন।

সাহিত্য চর্চার মাধ্যমে চিন্তা ও মননশীলতার বিকাশ ঘটিয়ে সমাজ তথা দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে হলে পরিবারের গন্ডি পেরিয়ে সাহিত্য আড্ডায় যোগদান করা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন আশুগঞ্জ পথিক সাহিত্য আসরের নারী সদস্যরা।