আলাস্কা ট্রায়াঙ্গেল যেখানে ২০ হাজার মানুষ গায়েব : রহস্য জানে না কেউ

লেখক:
প্রকাশ: ৬ মাস আগে

অনলাইন ডেস্ক: রহস্যময় জায়গা হিসেবে বারমুডা ট্রায়াঙ্গেলই বেশি পরিচিত। কিন্তু আমেরিকায় এমন একটি জায়গা রয়েছে, যেখানে গেলে মানুষ খুব কমই ফিরে আসতে পারে। সংবাদমাধ্যম মিরর বলছে, জায়গাটি হলো আলাস্কা ট্রায়াঙ্গেল। এলাকাটিতে গিয়ে ফিরে না আসা মানুষের সংখ্যা প্রায় ২০ হাজার মানুষ।

ইউএফও (আনআইডেন্টিফাইড ফ্লায়িং অবজেক্ট) নিয়ে সম্প্রতি বেশ আলোচনা হচ্ছে। নাসা থেকে শুরু করে বিভিন্ন দেশের মহাকাশ গবেষণা সংস্থা এ নিয়ে কাজ করছে। এবার এই আলাস্কা ট্রায়াঙ্গেল নিয়েও শুরু হয়েছে নানা জল্পনা।

আলাস্কার সেই জায়গায় মানুষের বসতি নেই বললেই চলে। এখানে প্রায়ই ভুতুড়ে ঘটনা ঘটে। ইউএফও নিয়ে যাদের আগ্রহ বেশি, তাঁরা সেখানে ঘুরতে যান। কিন্তু সেখানে যাওয়ার পর অনেকেই আর ফিরে আসতে পারেননি। ১৯৭০ সালের পর গত ৫৩ বছরে সেখানে গিয়ে রীতিমতো গায়েব হয়ে গেছেন ২০ হাজারের বেশি মানুষ।

 

সেখান থেকে ঘুরে ফেরত আসা ওয়েস স্মিথ নামের এক ব্যক্তি বলেন, ‘আমি সেখানে ইউএফও দেখিছি। দেখতে সাধারণ আকাশযানের মতো নয়। সেখানে গেলে মনে হবে, এই সব জিনিস তো স্বপ্নেও ভাবিনি। এগুলো কোত্থেকে এল।’

তবে এসব ইউএফও থেকে কোনো শব্দ আসে না বলেই জানান ওয়েস স্মিথ। এই জায়গা থেকে ১১ মাইল দূরে বাস করেন মাইকেল ডিলন নামের এক ব্যক্তি। তিনি বলেন, প্রায়ই এখানে রহস্যময় আলো ছুটতে দেখা যায়। মনে হয়, মানুষকে তরল পদার্থে পরিণত করে রশ্মির মাধ্যমে নিয়ে যাওয়া হয়।

এ আলাস্কা ট্রায়াঙ্গেল নিয়ে ডকুমেন্টারি বানিয়েছে ডিসকভারি চ্যানেল। তবে এত মানুষ কোথায় গেল, তার কোনো ব্যাখ্যা দিতে পারেননি ইউএফও বিশেষজ্ঞরা।