যশোরে তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

লেখক: Md Emon
প্রকাশ: ৮ মাস আগে
সংগৃহীত

ডেক্স রিপোট

যশোর সদর উপজেলার সিঙ্গিয়া রেলস্টেশন এলাকায় তেলবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে আজ বৃহস্পতিবার ভোর থেকে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ঘটনায় ওই পথে চলাচল করা আটটি ট্রেন আটকে যাওয়ায় কয়েক হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন। দুর্ঘটনার পর একটি ওয়াগন থেকে তেল বের হতে দেখা যায়।

যশোরের সিঙ্গিয়া রেলস্টেশনে তেলবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার পর একটি ওয়াগন থেকে তেল বের হতে থাকে। তা সংগ্রহে নামেন স্থানীয় লোকজন

যশোর রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার মো. আয়নাল হাসান বলেন, বগি লাইনচ্যুত হওয়া ট্রেনটি তেল নিয়ে খুলনা থেকে নাটোরে যাচ্ছিল। আজ ভোর পৌনে চারটার দিকে সিঙ্গিয়া রেলস্টেশন থেকে একটু দূরে বানিয়ারগাতি রেলক্রসিংয়ে ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ আছে। খুলনা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে। অল্প সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলে জানান তিনি।

যশোরের সিঙ্গিয়া রেলস্টেশনে তেলবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ায় আজ বৃহস্পতিবার ভোর থেকে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে

যশোর রেলওয়ে জংশন সূত্রে জানা গেছে, তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর খুলনা থেকে ছেড়ে আসা গোয়ালন্দগামী গোয়ালন্দ মেইল ট্রেন, বেনাপোলগামী বেতনা এক্সপ্রেস, রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস, ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, পার্বতীপুরগামী রকেট মেইল, ঢাকা থেকে ছেড়ে আসা চিত্রা এক্সপ্রেস ও চিলাহাটি থেকে ছেড়ে আসা সীমান্ত এক্সপ্রেস নামের আটটি ট্রেন আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়েন কয়েক হাজার যাত্রী।

সূত্র:   প্রথম আলো

পথিক নিউজ/ মো: ইমন