চৌচির হচ্ছে মুসলমানদের দিল: কবে আসবে সেই আবাবীল !!

লেখক:
প্রকাশ: ৭ মাস আগে

আবেদুর আর শাহিন: বিধ্বস্ত উপত্যকা । বিপন্ন মানুষ । যুদ্ধের দামামায় তীব্র মানবিক সংকট । গাঁজার বাতাসে কেবল বারুদের গন্ধ । মুহুর্মুহু বোমার আঘাতে পাখির মত মরছে মুসলমান । মাতৃভূমিতে ফিলিস্তিনিদের অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইয়ে যেন পাশে নেই কেউ।। রাষ্ট্রীয়ভাবেও এগিয়ে আসছে না কোন দেশ । সংঘাত বন্ধের আহবান বা নিন্দা জানিয়ে শুধু বিবৃতি দিয়েই মুসলিমবিশ্ব নিজেদের দায় সারছে যা অনভিপ্রেত । যুদ্ধের ময়দানে মুসলমানদের এসব হাস্যকর নিন্দা একেবারেই অর্থহীন । অথচ দখলদার ইসরাইলের সাথে পশ্চিমাবিশ্ব জোট বেঁধে যুদ্ধে নামছে তারা ।

প্রথাগত নিন্দার পরিবর্তে এই মুহুর্তে মুসলিমবিশ্বের যৌথ সামরিক অভিযান পরিচালনা প্রয়োজন । প্রয়োজন, হামাসের সাথে একাট্টা হয়ে জারদ রাষ্ট্র ইসরাইলের নাম নিশানা নিশ্চিহ্ন করে দেয়া। কিন্তু মুসলমানরা সেটা করছে না । উল্টো ইসরাইলের পক্ষে সহযোগিতা করছে । অথচ পশ্চিমা বিশ্বের কাছে থাকা অস্ত্রের চেয়েও মোক্ষম বড় অস্ত্র আরববিশ্বের কাছে, যে অস্ত্রের যোগান বন্ধ করে দিলে পশ্চিমা প্রভাবশালী দেশগুলির যুদ্ধ বিমান উড়বে না , অর্থনীতির চাকা ঘুরবে না । আর সে মোক্ষম অস্ত্রটা হল ” তেল ” । আমরা মুসলমানরা নিজেদের আত্নপরিচয় ভুলছি আর হীরা ফেলে কাঁচ তুলছি ।

বাংলাদেশ সরকার ইসরাইলী আগ্রাসনের বিরুদ্ধে নিন্দা জানিয়ে

সামরিক ও মানবিক সহায়তা পাঠিয়েছে । এদিকে আমাদের পরম বন্ধু পার্শ্ববর্তী ভারত জঙ্গি ও অবৈধ দখলদার ইসরাইলের পক্ষে সৈন্য সহ সামরিক সহায়তা পাঠিয়ে ইসরাইলের জঙ্গি দোসর হিসেবে নিজেদের আসল পরিচয় দিয়েছে ।

আমার মনে হয়, মহান আল্লাহ আমাদের মত মুসলিমবিশ্বের মানুষদের দ্বৈত ও মুনাফিকি গতিবিধি পর্যবেক্ষণ শেষে এক সময় সেই আবাবীল পাখি পাঠাবেন । তবে আমাদের পক্ষে নয়, ইসরাইলের পক্ষে !! মুসলমানদের নীরব ভূমিকায় সংক্ষুব্ধ হয়ে মুসলিমবিশ্বের শাসক ও তাদের অনুগত জনগনের শির আবাবীল পাখির প্রস্তরাঘাতে যখন চৌচির হবে, তখন কি আমাদের বোধোদয় হবে ?

All reactions:

5শেখ সিরাজুল ইসলাম and 4 others